আইসিটি সেলে বায়োমেট্রিক ডিজিটাল এটেনডেন্স সিস্টেম এর উদ্বোধন

হিলি বার্তা ডেস্কঃ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর-এর আইসিটি সেলে বায়োমেট্রিক ডিজিটাল এটেনডেন্স সিস্টেম এর উদ্বোধন করা হয়েছে। এই সিস্টেমের মাধ্যমে আইসিটি সেলের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এখন থেকে অফিসে উপস্থিতির জন্য ফিংগার প্রিন্ট ব্যবহার করবেন। আজ রবিবার (১৫ নভেম্বর, ২০২০) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও বায়োমেট্রিক ডিজিটাল এটেনডেন্স সিস্টেম এর উদ্বোধন করেন। এসময় বেরোবি ভাইস-চ্যান্সেলর বলেন, এই সিস্টেম চালুর মাধ্যমে প্রশাসনিক কাজে সমন্বয় সাধনের পাশাপাশি স্বচ্ছতা ও কর্মদক্ষতা নিশ্চিত হবে। পর্যায়ক্রমে বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও প্রশাসনিক দপ্তরে এই পদ্ধতি চালু করা হবে বলেও জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্ণেল আবু হেনা মুস্তাফা কামাল, আইসিটি সেলের নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার মোঃ বেলাল হোসেন, সহকারী নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার মোঃ মেরাজ আলী, সহকারী কম্পিউটার প্রোগ্রামার মোঃ আল ইমরান, মোঃ সাইফুল ইসলাম এবং হার্ডওয়্যার টেকনিশিয়ান শামীম হাসান। উল্লেখ্য, এর আগে চলতি বছরের জানুয়ারিতে উপাচার্য মহোদয়ের অফিস কাম রেসিডেন্স এর কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের অফিস হাজিরার জন্য বায়োমেট্রিক ডিজিটাল এটেনডেন্স সিস্টেম উদ্বোধন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Notice: Undefined offset: 0 in /home/sporungs/hilibarta.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924