করোনা: হিলিতে স্বেচ্ছায় লকডাউন একটি গ্রাম

আব্দুল আজিজ, হিলি প্রতিনিধি।
প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে দিনাজপুরের হাকিমপুর (হিলি) উপজেলার পালপাড়া গ্রাম স্বেচ্ছায় লকডাউন করেছেন গ্রামের যুবসমাজ।

আজ মঙ্গলবার সকাল থেকে গ্রামের দুটি প্রবেশ পথ বন্ধ করে দিয়েছে। একান্ত প্রয়োজনে কেউ গ্রামে প্রবেশ করলে ও গ্রাম থেকে বাইর হয়ে ফিরে আসলে তাদের হাত ধুয়ে ও জীবানুনাশক প্রয়োগের পর মিলছে অনুমতি।

সরেজমিনে গিয়ে জানা যায়, করোনা ভাইরাস প্রতিরোধে সারা দেশের ন্যায় হাকিমপুর উপজেলায় যানবাহন ও লোকজনের চলাচল সীমিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। কিন্তু সেই বাধা অতিক্রম করে কিছু লোক অপ্রয়োজনে এই গ্রামে অবাধে বহিরাগতরা চলাফেরা করছে। ফলে করোন ভাইরাস সংক্রমানে ঝুঁকির কথা চিন্তা করে যুবসমাজরা বৈঠক করে এ গ্রামকে লকডাউন ঘোষণা করেন।

পালপাড়া গ্রামের আকাশ, ইমন ও তামিমসহ বেশ কিছু যুবক জানান, আমরা নিজেকে ও গ্রামবাসীকে করোনা ভাইরাস থেকে রক্ষা করতে এ উদ্যোগ নিয়েছি।

তাঁরা আরো জনান, জরুরী প্রয়োজনে কেউ গ্রামে প্রবেশ করলে তাকে জীবানুমুক্ত হয়ে প্রবেশ করতে হবে এবং কেউ বাহিরে থেকে ফিরে আসলে তাদেরকেও জীবানুমুক্ত হয়ে গ্রামে প্রবেশ করতে হবে। সেই সাথে আমরা বাড়ি বাড়ি গিয়ে পরামর্শ দিচ্ছি কেউ যেন বাড়ির বাহির না হয়।

হাকিমপুর থানা ওসি আব্দুর রাজ্জাক আকন্দ জানান, করোনা মোকাবিলায় সরকার চাচ্ছে ঘর থেকে কেউ যেন বের না হয়। সে উদ্দেশ্যে এ উদ্যোগ ভালো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Notice: Undefined offset: 0 in /home/sporungs/hilibarta.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924