ঢাবি’র সাবেক প্রফেসর ও দার্শনিক ড. হাসনা বেগম এর মৃত্যুতে বেরোবি ভাইস-চ্যান্সেলরের শোক

হিলি বার্তা ডেস্কঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রফেসর এবং বিশিষ্ট দার্শনিক ড. হাসনা বেগম এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর এর মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। মঙ্গলবার (১ ডিসেম্বর, ২০২০) সকাল সাড়ে ৮টায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ^াস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি চার মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য আতœীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

এক শোক বার্তায় বেরোবি ভাইস-চ্যান্সেলর মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং তাঁর শোক-সন্তপ্ত পরিবার-পরিজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। উল্লেখ্য, সদ্য প্রয়াত ড. হাসনা বেগম ২০০০ সালের ডিসেম্বরে অবসর গ্রহণের পূর্বে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে প্রফেসর হিসেবে কর্মরত ছিলেন। তিনি ১৯৯১ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত ঢাকা বিশ^বিদ্যালয়ের দর্শন বিভাগের সভাপতির দায়িত্ব পালন করেন। ড. হাসনা ২০১০ সালে বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশনের ‘রোকেয়া চেয়ার’ পদে নিয়োগ পান। তিনি বায়োএথিকস নামক জার্নালের সম্পাদনা পরিষদের সদস্য ছিলেন এবং ১৯৯৭ থেকে ২০০৫ সাল পর্যন্ত ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব বায়োএথিকস (IAB) এর বোর্ড সদস্য ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Notice: Undefined offset: 0 in /home/sporungs/hilibarta.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924