তালায় ভুয়া এনজিওর নামে ৫০ লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার মুলহোতো কাওছার গ্রেফতার

এসএম বাচ্চু,তালা(সাতক্ষীরা)প্রতিনিধি:
তালায় ছিন্ন মুকুল নামক ভুয়া এনজিওর নামে ৫০ লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার মুলহোতো ৬ টি মামলার গ্রেফতার পরোয়ানা ভুক্ত আসামী কাওছার আলী শেখ কে গ্রেফতার করেছে তালা থানা পুলিশ ।

জানাযায় ,তালা উপজেলার বিভিন্ন ব্যক্তির কাছ থেকে ছিন্ন মুকুল নামক ভুয়া এনজিও খুলে কৌশলে ৫০লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়ে প্রায় ৪ বছর পলাতক থাকার পর অবশেষে গ্রেফতার করা হয়েছে উপজেলার জেয়ালা নলতা গ্রামের মো:বাছের আলী শেখ,র পুত্র কাওছার আলী শেখ। তার নামে প্রায় ১ ডজন এর বেশি মামলা রয়েছে। এর মধ্যে মহামান্য আদালত কর্তৃত ৬টি মামলার গ্রেফতারী পরোয়ানা জারি রয়েছে । দীর্ঘ চেষ্টার পর গত রোববার তালা থানার পুলিশ অফিসার এসআই মো:মিজানুর রহমান’র নেতৃত্বে পুলিশ তাকে গ্রেফতার করা হয় ।

এসআই মো:মিজানুর রহমান ও এএসআই আলামিন জানান, ৬টি মামলায় গ্রেফতারী পরোয়ানা ভুক্ত আসামী প্রতারক কাওছার আলী দীর্ঘদিন ধরে পলাতক ছিল। রোববার গোপন সংবাদের ভিত্তিতে কেশবপুর থানা পুলিশের সহযোগীতায় কনস্টেবল মাসুমকে সাথে নিয়ে তাকে কেশবপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়। কাওছার এনজিও ছিন্ন মুকুল এর পরিচালক সেজে বিভিন্ন সময় তালা অঞ্চলের শতাধিক ব্যক্তির কাছ থেকে ৫০লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়ে আত্মগোপনে চলে যায় । এ ঘটনায় শতাধিক ব্যক্তি তার নামে মামলা দায়ের করে। এর মধ্যে সি.আর ১২০/১৭, ৫৫/১৭, ৭২/১৭, ১৫/১৭, ২১৫/১৮ ও ১৩০/১৮ নং মামলায় তাকে বিজ্ঞ আদালত গ্রেফতারী পরোয়ানা জারি করেন। প্রতারক কাওছার আটক হওয়ায় ভুক্তভোগীদের মাঝে স্বস্থির নি:স্বাস ফেলেছে ।

তালা থানার অফিসার ইনচার্জ (ওসি)মেহেদী রাসেল জানান,গত রবিবার এসআই মিজান ও এএসআই আলামিন প্রতারক কাওছার কে গ্রেফতার করেছে । সোমবার তাকে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Notice: Undefined offset: 0 in /home/sporungs/hilibarta.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 937