নকলায় কবর খুড়ে ৬ কঙ্কাল চুরি

শেরপুর প্রতিনিধি:

শেরপুরের নকলা উপজেলায় আবারও কবর খুড়ে ৬টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। শনিবার রাতে উপজেলার নকলা ইউনিয়নের ধনাকুশা উচ্চ বিদ্যালয়ের পাশে ধনাকুশা সামাজিক কবরস্থানে এই ঘটনাটি ঘটে।
জানা গেছে, রোববার সকালে স্থানীয় লোকজন কাজের উদ্দেশ্যে ওই কবর স্থানে যান। সেখানে গিয়ে দেখতে পান অন্তত ৬টি কবর খুড়ে লাশের কঙ্কাল চুরি হয়ে গেছে।
চুরি হওয়া লাশের কঙ্কাল গুলো হলো- মরহুম সুরহাব আলী, মরহুম আজিরন বিবি, মরহুম হযরত আলী, মরহুম মাসুদ রানা ও অজ্ঞাত আরও দুই কবরের কঙ্কাল চুরি করে নেয় কঙ্কাল চোরচক্র।
ধনাকুশা গ্রামের বাসিন্দা ও ধনাকুশা উচ্চ বিদ্যালয়ের শিক নূরে আলম বলেন, চতুর চোরচক্র কবরের এক পাশের বেড়া খুলে তিন থেকে চারটি বাঁশের টুকরা সরিয়ে ভিতর থেকে কঙ্কালগুলো নিয়ে গেছে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান সোজা বলেন, এমন ঘটনা পার্শ্ববর্তী উপজেলা নালিতাবাড়ীতে প্রায়ই ঘটছে। আমাদের নকলায় গত কয়েক মাস আগে এমন একটি ঘটনা ঘটেছিল, কয়েক মাস যাবত নকলায় এমন কোন খবর পাওয়া যায়নি।
এমন ন্যাকার জনক ঘটনায় জরুরি ব্যবস্থা নেওয়া দরকার। কঙ্কাল চোর চক্রকে সনাক্ত করতে পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট আইন রাকারী সংস্থার প্রতি সুদৃষ্টি কামনা করেন তিনি।
নকলা থানার ওসি (তদন্ত) আফজাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, এমন ঘটনা দুঃখ জনক। আমরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। পুলিশ প্রশাসন এই চোরের চক্রকে সনাক্ত ও গ্রেফতার করতে তৎপর রয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Notice: Undefined offset: 0 in /home/sporungs/hilibarta.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 937