নিলামে আজহার আলীর ব্যাট কিনল ভারতীয় জাদুঘর

হিলি বার্তা ডেস্কঃ

করোনাভাইরাস দুর্গতদের সাহায্যের জন্য যে যেখান থেকে পারছেন হাত বাড়াচ্ছেন সহযোগিতার। এদিক থেকে ক্রীড়াবিদরাও পিছিয়ে নেই। বিভিন্ন দেশের ক্রিকেটাররা নিজেদের ব্যবহৃত পছন্দের স্বারকগুলো তুলে দিচ্ছেন নিলামে।

পাকিস্তানের টেস্ট দলের অধিনায়ক আজহার আলীও তুলেছিলেন দিবারাত্রি ম্যাচে ট্রিপল সেঞ্চুরি করা ব্যাট আর চ্যাম্পিয়ন ট্রফিতে শিরোপা জয়ের জার্সিটি। ২০১৬ সালে দুবাইতে ৩০২ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। সেই ব্যাটটা নিলামে তুলে দিয়েছেন তিনি। তার ব্যাট কিনতে রীতিমতো কাড়াকাড়ি লেগে যায়। শেষ পর্যন্ত ট্রিপল সেঞ্চুরি করা ব্যাট কিনে নেন ভারতের পুনের একটি ক্রিকেট জাদুঘর। ১০ লাখ রুপিতে আজহার আলীর ব্যাট কিনে নেয় জাদুঘরটি। রোহান পাট নামের একজন ক্রিকেট প্রেমীর উদ্যোগে গড়া এই জাদুঘরে রয়েছে ৩৮ হাজারের বেশি ক্রিকেট স্মারক।

কদিন আগে সাকিব আল হাসান নিলামে তোলেন তার বিশ্বকাপ মাতানো ব্যাট। সেই ব্যাটটিও ১২ লাখ টাকা পর্যন্ত দাম তোলে এই যাদুঘর। পরে সেটি ২০ লাখ টাকায় কেন এক যুক্তরাষ্ট্র প্রবাসী। ব্যাট ভারতে গেলেও আজহার আলীর জার্সি ১১ লাখ রুপিতে কিনেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী এক পাকিস্তানি। এনিয়ে আজহার আলীর ব্যাট ও জার্সিটি তার অনেক প্রিয় ছিল। অনেক স্মৃতি জড়িত স্বারকগুলো থেকে পাওয়া অর্থ অসহায়দের সহায়তায় খরচ হবে ভেবে নিজেকে গর্বিত মনে করছেন তিনি। ‘দুটো জিনিসই আমার অনেক প্রিয় ছিল। ট্রিপল সেঞ্চুরি করার সৌভাগ্য সবার হয় না।

এছাড়া ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের পর জার্সিতে সবার অটোগ্রাফ নিয়ে রেখেছিলাম। দুটি স্মারকই আমার অনেক প্রিয় ছিল। কিন্তু এই সময়ে এগুলো থেকে আসা অর্থ যদি অসহায়দের উপকারে আসে তাতে আমার ভালোই লাগবে।’

সুত্রঃ আরটিভি অনলাইন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Notice: Undefined offset: 0 in /home/sporungs/hilibarta.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924