বর্ণাঢ্য আয়োজনে বিভিন্ন কর্মসুচির মধ্যদিয়ে ফুলবাড়ী হানাদার মুক্ত দিবস পালিত

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
বর্ণাঢ্য আয়োজনে বিভিন্ন কর্মসুচির মধ্যদিয়ে দিনাজপুর ফুলবাড়ী হানাদার মুক্ত দিবস ও মুক্তিযোদ্ধাদের পূর্নমিলনী আনুষ্ঠিত হয়েছে।
৪ ডিসেম্বর ’৭১-এর এই দিনে দিনাজপুর জেলার ফুলবাড়ী কে হানাদার মুক্ত করা হয়। সেই থেকে প্রতি বছর এই দিনে ফুলবাড়ী মুক্ত দিবস পালিত হয়ে আসছে।
দিবসটি উদযাপন উপলক্ষ্যে গতকাল মঙ্গলবার সকাল ১০টায় ফুলবাড়ী উপজেলা পরিষদ চত্ত্বর থেকে সকল মুক্তিযোদ্ধাদের উদ্যোগে এক বর্ণাঢ্য বিজয় র‌্যালী বের হয়ে পৌর শহর প্রদক্ষিণ করে সুজাপুর শহীদ মিনার চত্ত্বরে এসে শেষ হয়। পরে সেখানে জাতীয় ও বিজয় পতাকা উত্তোলন করা হয়।
পতাকা উত্তোলন শেষে সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এছার উদ্দিন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য আলহাজ¦ কামরুজ্জামান কামরু,দিনাজপুরের দায়িত্বপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কমান্ডার ও সাবেক ডেপুটি কমান্ডার সাইদুর রহমান,সাবেক কমান্ডার মকসেদ আলী শাহ্, বিডিআর এর সাবেক ডিএডি বীরমুক্তিযোদ্ধা মাহাবুব আলম,সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আকবর আলী প্রমুখ।
আলোচনা সভা শেষে উপজেলার সকল মুক্তিযোদ্ধাদের সন্মানার্থে তাদের হাতে উপহার দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *