বাংলা নববর্ষ ১৪২৭ উপলক্ষে বেরোবি উপাচার্যের শুভেচ্ছা বাণী

নিউজ ডেস্কঃ

বাংলা নতুন বছরের আন্তরিক প্রীতি ও শুভেচ্ছা গ্রহন করুন। বাংলা নববর্ষ ১৪২৭ উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, (বেরোবি) রংপুর এর মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও স্যার শুভেচ্ছা বাণী প্রদান করেছেন। বাংলা নববর্ষ উপলক্ষে বেরোবি পরিবারের পক্ষ থেকে সর্বস্তরের মানুষকে শুভেচ্ছা জানানো হয়েছে।

শুভেচ্ছা বাণীতে বেরোবি ভাইস-চ্যান্সেলর বলেন, বাংলা নববর্ষ বাঙালি জাতির অসাম্প্রদায়িক সাংস্কৃতিক উৎসব। নববর্ষের উৎসবেই বাঙালি খুঁজে পায় তার ঐতিহ্য, ইতিহাস এবং গৌরবগাঁথা সংস্কৃতি। এ দিনটি বাঙালি জীবনকে প্রবলভাবে আপ্লুত করে এবং পুরাতনকে পেছনে ফেলে সামনে চলার অফুরন্ত অনুপ্রেরণা যোগায়। আমাদের শিল্প, সাহিত্য, সংস্কৃতি, কৃষি, ব্যবসা, উৎসব-পার্বণসহ পারিবারিক ও সামাজিক জীবনে বাংলা সনের ব্যবহার ওতপ্রোতভাবে জড়িত। বাঙালী জীবনে বাংলা নববর্ষের আবেদন তাই সার্বজনীন।

আবহমানকাল থেকে বাংলায় নতুন বর্ষ আগমনের উদযাপন সকল স্তরের মানুষ ভিন্ন ভিন্নভাবে পালন করে আসছে। পালনে ভিন্নতা থাকলেও বাঙালির এই উৎসবে সবসময় মেলে ঐক্যতান। একই সুরে ১৪২৬ শেষে বাংলার আঙ্গিনায় এসেছে ১৪২৭। তবে এবছর ভিন্নভাবে বরণ করে নেয়া হবে বাঙালির উৎসব বাংলা নববর্ষ। বাংলার মাটিতে এবছর দেখা যাবে না প্রতি বছরের ন্যায় উৎসবের আমেজ।

সারাবিশ^ এ বছর মহাসংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। বিশ^মহামারী কোভিড-১৯ বা প্রাণঘাতী করোনা ভাইরাসের ভয়াল থাবা বাংলাদেশসহ সারাবিশ^কে বিপর্যস্ত করে ফেলেছে। প্রতি বছরের ন্যায় এবার নতুন বর্ষবরণে দেখা যাবে না যাত্রাগান, পালাগান, পুতুল নাচ, মঙ্গল শোভাযাত্রা ইত্যাদি। প্রাণঘাতী বৈশি^ক এই ভাইরাসকে মোকাবিলা করাই হবে বাংলা নতুন বছরের দৃর প্রত্যয়। কোভিড-১৯ ধুয়ে-মুছে ফেলে আগামীর নতুন বিশ্ব হোক পরিবেশ-বান্ধব, প্রকৃতি-নির্ভর।

আমাদের সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় দুঃখ, জরা, শোক, রোগ, মৌলবাদ, জঙ্গিবাদ, সন্ত্রাস এবং সকল প্রকার সংকীর্ণতাকে পরাজিত করে পারস্পরিক সহমর্মিতা, সৌহার্দ্য ও সম্প্রীতির ভিত্তিতে গড়ে উঠুক আগামীর বিশ্ব ও আমাদের বাংলাদেশ।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত সমৃদ্ধ ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠার স্বপ্ন বাস্তবায়নে আমরা প্রতিজ্ঞাবদ্ধ হই বাংলা নতুন বছরে। বিদ্যমান পরিস্থিতির প্রেক্ষাপটে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ঘরে বসে পরিবারের সাথে নববর্ষ উদযাপন করতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এর সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ সংশ্লিষ্ট সবাইকে আহবান জানাই।

বাংলা নববর্ষের এই আনন্দঘন দিনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এর পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা। বাংলা নববর্ষ সকলের জন্য শুভ ও কল্যাণ বয়ে আনুক। শুভ নববর্ষ, ১৪২৭।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Notice: Undefined offset: 0 in /home/sporungs/hilibarta.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924