মাননীয় প্রধানমন্ত্রীকে বেরোবি ভাইস-চ্যান্সেলরের অভিনন্দন

হিলি বার্তা ডেস্কঃ আন্তর্জাতিক পর্যায়ের তিনটি বিশেষায়িত সংস্থা WHO, FAO ও OIE এর যৌথ উদ্যোগে গঠিত ‘ওয়ান হেলথ গ্লোবাল লিডার্স গ্রুপ অন অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিসট্যান্স’ নামের প্লাটফর্মটির কো-চেয়ার হিসেবে মনোনীত হওয়ায় বিশ্ব শান্তির অগ্রদূত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর-এর মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও।

জাতিসংঘের দুই সহযোগী প্রতিষ্ঠান খাদ্য ও কৃষি সংস্থা (FAO), বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) এবং প্রাণীর রোগ প্রতিরোধে কাজ করা ওয়ার্ল্ড অর্গানাইজেশন ফর অ্যানিমেল হেলথ (OIE) এর যৌথ উদ্যোগে শুক্রবার (২০ নভেম্বর, ২০২০) প্ল্যাটফর্মটির সূচনা হয়। রোগ সৃষ্টিকারী জীবাণুদের ওষুধ প্রতিরোধী হয়ে ওঠা ঠেকাতে জরুরি ব্যবস্থা গ্রহণ এবং ভবিষ্যতে গুরুত্বপূর্ণ সব কার্যকর ওষুধের প্রাপ্যতা নিশ্চিত করতে যাত্রা শুরু করা নতুন এই প্লাটফর্মের কো-চেয়ার হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশাপাশি দায়িত্ব পালন করবেন বার্বাডোসের প্রধানমন্ত্রী মিয়া মোত্তেলিও।

এক অভিনন্দন বার্তায় বেরোবি ভাইস-চ্যান্সেলর বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই স্বীকৃতি দেশের সকল মানুষকে সম্মানিত করেছে। তাঁর কো-চেয়ার হিসেবে দায়িত্ব পালন বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল করবে বলেও আশা ব্যক্ত করেন ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনাকালীন সময়ে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপ জাতিসংঘ (UN), বিশ্ব অর্থনৈতিক ফোরাম (WEF), বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO), যুক্তরাষ্ট্রভিত্তিক সাময়িকী ফোর্বসসহ আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত হয়েছে।

করোনা পরিস্থিতিতে মানুষের স্বাস্থ্য সুরক্ষা থেকে শুরু করে চিকিৎসা সেবা নিশ্চিত করতে তিনি নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন এবং করোনা মহামারির বিস্তার নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছেন। একই সাথে দরিদ্র মানুষকে ত্রাণ সহযোগিতার পাশাপাশি জীবিকা ও অর্থনীতি বাঁচাতে নিয়েছেন কার্যকরী পদক্ষেপ।

শুভেচ্ছা বার্তায় বেরোবি ভাইস-চ্যান্সেলর বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য, দীর্ঘায়ূ ও মঙ্গল কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Notice: Undefined offset: 0 in /home/sporungs/hilibarta.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924