১৭ বছরেও এমপিওভুক্ত হয়নি আদাবাড়ীয়া ইউনিয়ন কলেজ।

মোঃরাজন আলী,
স্টাফ রিপোর্টার কুষ্টিয়া থেকেঃ
কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আদাবাড়ীয়া ইউনিয়ন কলেজ ১৭ বছরেও এমপিওভুক্ত হয়নি। ফলে বেতন-ভাতা না পেয়ে মানবেতন জীবনযাপন করছেন শিক্ষক-কর্মচারীরা।
আদাবাড়ীয়া ইউনিয়ন কলেজটি ২০০২ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। প্রতিষ্ঠার পর থেকে আজ অবধি এমপিওভুক্ত করণ করা হয়নি।
কলেজের অধ্যক্ষ ওসমান গনি জানান, বর্তমানে কলেজে ৩শ ১৫ জন শিক্ষার্থী অধ্যায়ন করছে। ২৩ জন শিক্ষক-কর্মচারীদের নিয়ে পরিচালিত কলেজটিতে মানবিক ও বানিজ্যর সাথে বিজ্ঞান বিভাগও চালু রয়েছে। কিন্তু দীর্ঘ ১৭ বছরেও বেতন ভাতা না পাওয়ায় পরিবার পরিজন নিয়ে দূর্বিসহ জীবন যাপন করছেন শিক্ষকগন। এছাড়া রয়েছে শ্রেনী কক্ষের সংকটস সাথে বিদ্যুৎ সমস্যা।সংশ্লিষ্ট এক শিক্ষক প্রায় কেদেয় জানালেন জীবনের মূল্যবান সতেরটি বছর এখানে বিনা পারিশ্রমিকেই শেষ করে ফেলেছি,এখন কি করবো জানিনা অন্য কোথাও নতুন করে কিছু করবো সে বয়স ও নেই।
কলেজের ইংরেজি শিক্ষক রাজু আহমেদ বলেন,এই কলেজের অনেক ছাত্র-ছাত্রী দেশের শীর্ষস্থানে পৌঁছেছে, উক্ত কলেজে লেখাপড়া করে তাদের ভাগ্যের চাকা ঘুরিয়েছে, কিন্ত দুর্ভাগ্যবসত শিক্ষকদের ভাগ্যের চাকা পূর্বের মতোই রয়েগেছে, তারা জানেনা এর শেষ কোথায়। একটি অনিশ্চিত জীবন নিয়ে বছরের পর বছর পরিশ্রম করেই চলেছে। বিশিষ্ট শিক্ষাবিদ এম এ মাসুম (রতন) বলেন,কেন যে সরকার এই কলেজটির উপর সুদৃষ্টি দিচ্ছে না জানিনা।শিক্ষকদের বেকারত্ব দেখে বড় খারাপ লাগে।কলেজটি এমপিওভুক্ত হলে এলাকার শিক্ষার মান বৃদ্ধির সাথেসাথে শিক্ষকদের বেকারত্ব ঘুচতো।

উক্ত কলেজের প্রাক্তন ছাত্র মো:রাজন আলী,(একুশে নিউজ টিভির স্টাফ রিপোর্টার) বলেন,
শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি করার দাবি দীর্ঘদিনের। সেই দাবি বাস্তবে রূপ দিতে যাচ্ছে সরকার। এবার সর্বোচ্চ সংখ্যক শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে।এবং এই একই সাথে আমাদের কর্মরত কলেজটি অনতিবিলম্বে এমপিওভুক্ত করনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোরদাবি জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Notice: Undefined offset: 0 in /home/sporungs/hilibarta.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924